Total Pageviews

Friday, November 30, 2012

Indian Press Council chair censures Mamata for autocracy


Shamokal, Dhaka, 30 Nov 2012


Web: http://www.samakal.com.bd/details.php?news=15&action=main&menu_type=&option=single&news_id=310049&pub_no=1242&type=


 মমতাকে ভর্ৎসনা
সমকাল ডেস্ক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে তিরস্কার করলেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মার্কন্ডেয় কাটজু।
আচরণ বদলে সহিষুষ্ণতা না দেখাতে পারলে মমতা বেশিদিন মুখ্যমন্ত্রী থাকতে পারবেন না বলেও চিঠিতে সরাসরি লিখেছেন তিনি। এদিকে সমালোচনার জবাবে মমতা গতকাল জানিয়েছেন তিনি সাবেক এ বিচারপতির কোনো চিঠি পাননি। অম্বিকেশ মহাপাত্র, শিলাদিত্য চৌধুরীর বিরুদ্ধে মামলা তুলে নিয়ে তাদের কাছে ক্ষমা চাওয়ার জন্যও মমতাকে অনুরোধ করেন কাটজু। এমনকি একটি বেসরকারি টিভি চ্যানেলের অনুষ্ঠান চলাকালে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তানিয়া ভদ্বরাজকে মাওবাদী বলে অপমান করার জন্যও মমতাকে ক্ষমা চাওয়ার পরামর্শ দেন তিনি। তিনি মনে করেন, এর ফলে পশ্চিমবঙ্গের মানুষের কাছেই শুধু নয়_ সারাদেশের কাছেই অন্তত কিছুটা হলেও তার হারানো ভাবমূর্তি ফিরে পাবেন মুখ্যমন্ত্রী। ই-মেইলে পাঠানো চিঠিতে কাটজু লিখেছেন, মন্ত্রী-আমলারাও তার সামনে কথা বলতে ভয় পাচ্ছেন। এমনকি মুখ্যমন্ত্রীর খামখেয়ালি আচরণের ভয়ে তারা সব সময় তটস্থ।

No comments:

Post a Comment